October 28, 2024, 8:16 am

সংবাদ শিরোনাম :
খুলনা কয়রায় জমি দখলকে কেন্দ্র করে আহত ৩ কেশবপুরে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  দোয়া মাহফিল ও আলোচনা সভা ব্যবসয়ী এম শরীফ উদ্দিনের নামে মিথ্যা মামল প্রত্যাহার চেয়ে সংবাদ সম্মেলন কালীগঞ্জে গুড়ি গুড়ি বৃষ্টি ও বাতাসে উঠতি আমন ধানের ক্ষতি  দক্ষিণখানে নকশা বহির্ভূত ভবন নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান খিলক্ষেত কুরাতুলি ট্রাকের বেপরোয়া কান্ডে পুলিশ নিহত  শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল

উত্তরা প্রেস ক্লাবের উদ‌্যেগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে র‌্যালি ও শহীদ মিনারে ফুলের শ্রদ্ধা

আমিনুল ইসলাম:

রাজধানীর উত্তরায় প্রেস ক্লাবের পক্ষ থেকে র‌্যালি ও শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধার মাধ্যমে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

উত্তরায় বসবাসরত গনমাধ্যম কর্মিদের নিয়ে গঠিত উত্তরা প্রেস ক্লাবের আয়োজনে ১৯৫২ সালের ভাষা শহীদদের স্বরণে শ্রদ্ধাঞ্জলী জানিয়েছেন সংগঠনের নেতা কর্মিরা। ২১ তারিখ শুক্রবার সকালে প্রভাত ফেরীর মাধ্যমে প্রসক্লবের অস্থায়ী কার্যালয় থেকে আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ শহীদ মিনারে ভাষা শহিদদের প্রতি পুষ্প অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এই সময় উপস্থিত ছিলেন উত্তরা প্রেস ক্লাবের সভাপতি মো. সেলিম কবির, সিনিয়র সহ-সভাপতি মো.মাকসুদেল হোসেইন খান, সহসভাপতি শাজাহান চোউধুরী, সহ-সভাপতি এইচ আর হাবিব ও সাধারণ সম্পাদক মো. মানিক খানসহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ। অতিথী হিসেবে উপস্থিত ছিলেন শরিফুল ইসলাম খান ডলার সাধারণ সম্পাদক ( উত্তরা মিডিয়া ক্লাব ) হুমায়ূন কবির সহসভাপতি (সেন্ট্রাল প্রেস ক্লাব ) ।

বিকাল থেকে শুরু হয় ভাষা শহীদের নিয়ে আলোচনা। সন্ধায় শহীদদের স্বরণে এক মিনিট নিরাবতা পালন করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় দিন ব্যাপি এই কর্মসূচি।

অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী এবং পেশার মানুষ উপস্থিত হয়ে ভাষা শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ পালন করেন অনুষ্ঠানটি। এসময় তারা অনুষ্ঠানটি উপভোগ করে সন্তোষ প্রকাশ করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন